টেক নিউজনিউজ

MG comet EV: এবার জমবে খেলা, বাজারে এসে গেল সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি, মাত্র 500 টাকায় চলবে 1,000 KM

ইদানিং কালে পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দামের কারণে বিভিন্ন গাড়ি নির্মাণ সংস্থানগুলি বৈদ্যুতিক গাড়ি নির্মাণে বেশ জোর দিচ্ছে। বাজারে আনছে একের পর এক বাজেট মূল্যের বৈদ্যুতিক গাড়ি। যা মধ্যবিত্তদের কথা মাথায় রেখেই তৈরি করা হচ্ছে। তবে এবার সেই তালিকায় নাম জুড়েছে MG কোম্পানির।

বৈদ্যুতিক গাড়ির মার্কেটে এবার প্রতিযোগিতায় নেমেছে MG কোম্পানি। বাজারে লঞ্চ করেছে এমজি কমেট। যার বুকিং শুরু হয়েছে 15ই মে থেকে এবং ডেলিভেরি শুরু হয়েছে 22শে মে থেকে। ইতিমধ্যে দুর্দান্ত ফিচার্স এবং লুক নিয়ে মানুষের মনিকোঠায় জায়গা করছে এই গাড়ি।

মরিস গ্যারেজ তাদের এই গাড়িটিতে দিয়েছে একটি শক্তিশালী ব্যাটারি। 17.3kWh ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে এই গাড়িটিতে। সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৬ ঘন্টা। আর একবার চার্জে এই গাড়ি মাইলেজ দেয় ২৩০ কিলোমিটার।

হিসাব করলে দেখা যায় এই গাড়ির ব্যাটারি সম্পূর্ণ চার্জ করতে খরচ হয় ১০০ টাকা। প্রতি কিলোমিটার রাস্তা অতিক্রম করতে খরচ হয় ৫০ পয়সার কম। এখানেই শেষ নয়, এই গাড়িটিতে ব্যবহার করা হয়েছে আরও দুর্দান্ত ফিচার্স। চলুন সেই বিষয়ে জেনে নেওয়া যাক।

এমজি কমেট গাড়ির ফিচার্স সম্পর্কে জানা গিয়েছে, এতে দেওয়া হয়েছে স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, কানেক্টেড কার টেক, ডুয়াল এয়ারব্যাগ, স্টেবিলিটি কন্ট্রোল, রিয়ার পার্কিং ক্যামেরা সেন্সর। এর পাশাপাশি তাপ নিয়ন্ত্রক যন্ত্র, হেডলাইটের পাশাপাশি একটি ডুয়াল-টোন ফ্রন্ট বাম্পার এবং উইন্ডস্ক্রিনের নীচে একটি LED লাইট বারের মতো সুবিধা লক্ষ করা যাবে এই গাড়িতে। ১০ লাখের কম মূল্যে পাওয়া যাবে এই গাড়ি।