টেক নিউজনিউজ

আকর্ষণীয় ফিচারে ঠাসা, শক্তিশালী ইঞ্জিন, KTM-কে মাটি ধরাবে হিরোর নতুন বাইক

স্পোর্টস বাইকের প্রতি আগ্রহ মানুষের বহুদিনের। তাই দীর্ঘ সময় ধরে বাজারে রাজ করে চলেছে কেটিএম (KTM)। দামে কম ও মানে ভালো এমন একটি স্পোর্টস বাইক যা যুবসমাজকে একটা দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হচ্ছে, সেটি হচ্ছে কেটিএম। এর পাশাপাশি বাজারে চলছে টিভিএস আপাচে (TVS Apache) ও বাজাজ পালসার (Bajaj Pulsar)। এবার এই সব স্পোর্টস বাইককে টেক্কা দিতে বাজারে আসছে হিরোর চমক।

ইতিমধ্যে হিরোর অনেক বাইকেই বাজারে উপলব্ধ। তবে শোনা যাচ্ছে যে খুব শীঘ্রই ইয়ংস্টারদের নজর কাড়তে নতুন অত্যাধুনিক ফিচারসহ এক দুর্দান্ত বাইক আনতে চলেছে হিরো। যার নাম Hero Splendor ১৫০ সিসির বাইক। তবে কোম্পানি এখনো অবধি কিছুই প্রকাশ করেনি। স্প্লেন্ডার বাইকে সময়ের সাথে তাল মিলিয়ে আসতে চলেছে কিছু নতুন ফিচার। মার্কেটে যে সমস্ত অন্যান্য বাইক আছে তাতে রয়েছে অত্যাধুনিক ফিচার, তাই হিরো কোম্পানি সেই প্রতিযোগিতায় নেমেছে।

বাইক চালকদের জন্য সুখবর কারণ হিরোর এই আপ কামিং নতুন বাইকের অন্যতম ইউএসপি হলো এই বাইকের শক্তিশালী ইঞ্জিন। এই ইঞ্জিনে রয়েছে ১২.৭৩ বিএইচপি পাওয়ার এবং তেরো নিউটন মিটার টর্ক জেনারেট করার ক্ষমতা। নতুন প্রজন্মের কথা চিন্তাভাবনা করে এই বাইকের লুকেও আনা হচ্ছে পরিবর্তন। স্পোর্টিং লুক ও পাওয়ারফুল ইঞ্জিন এই দুটোই হলো এই বাইকের অন্যতম বৈশিষ্ট্য। আগামীকালের কথা চিন্তা করেই এই নতুন প্রযুক্তিগত ফিচার আনা হয়েছে হিরোর নতুন বাইকটিতে। এছাড়া এই নতুন বাইকে দেওয়া হবে ডিজিটাল স্পিডো মিটার, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল ডিসপ্লে, অ্যান্টি লক সিস্টেম, স্মার্ট ফোন কানেক্টিভিটি।

অন্যদিকে হিরোর এই নতুন ফিচারযুক্ত বাইকটিতে সেফটি ফিচারের মধ্যে থাকবে এবিএস ব্রেকিং সিস্টেম, ফুয়েল গেজ, ইউএসবি পোর্ট, রিয়েল টাইম মাইলেজ এবং এলার্ম সিস্টেমের মতো বহু অত্যাধুনিক বৈশিষ্ট্য। ক্রেতাদের মনে স্বাভাবিকভাবে প্রশ্ন জাগতে পারে যেই বাইকে এত ফিচার তার দাম কত হবে? তবে কোম্পানির তরফ থেকে দাম নিয়ে এখনো কিছুই বলা হয়নি। তাই দামের ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছেনা। সেই কারণে আশা করা যায় যে, এই বাইকের এক্স শো রুম প্রাইস হবে প্রায় ১.১৭ লাখ টাকা।